Monday, September 17, 2012

নেটওয়ার্কের জন্য জটিল থেকে জটিলতর একটি সফটওয়ার হল Netcut


নেটওয়ার্কের জন্য জটিল থেকে জটিলতর একটি সফটওয়ার হল Netcut


এই টিউনটি বিশেষ করে আমার মত বিনা পয়সায় ইন্টারনেট ব্যবহার করা পন্ডিতদের জন্য। দয়া করে কিছু মনে করবেন না, আমি এরকমই সবসময় মজা করি।
যাহোক কাজের কথায় আসা যাক। আমাদের মধ্যে অনেকেই নেটওয়ার্কের মধ্যে ইন্টারনেট ব্যবহার করি। যেমন আমি একজন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আর আমি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ল্যবে সারাদিন ইন্টারনেট ব্যবহার করি।
Netcut এর মাধ্যমে আপনার নেটওয়ার্কের মধ্যে থাকা কম্পিউটার এর ইন্টারনেট Disconnect করতে পারবেন।ধরেন  আপনি  ল্যবে বসে স্যারের চোখ ফাকি দিয়ে ডাউনলোড দিলেন আর আপনার University তে  4 MBPS connection। তাহলে ডাউনলোড স্পিড পাবেন ৫০০ বা ৫১০ এর মত। কিন্তু দেখলেন আপনার মত আরো পন্ডিতগন ডাউনলোড দিয়েছেন যার কারনে আপনি স্পিড পাচ্ছেন ২০ থেকে ৩০। ঠিক এই সময়ে আপনার অসময়ের বন্ধু হয়ে কাজে আসবে Netcut। চলুন  দেখি এটা কিভাবে কাজ করে:
১.   এখান থেকে Netcut এর Latest Version ডাউনলোড করে ইনস্টল করুন।
২. তারপর Choice Netcard থেকে আপনার Network Card টি সিলেক্ট করে দিন।

৩.  নিচের চবির মত আইপি আর কম্পিউটার এর লিস্ট আসবে।

৪.  এবার আপনার কম্পিউটারটা বাদ দিয়ে বাকী গুলো সিলেক্ট করুন। আর Cutoff এ ক্লিক করুন।

ব্যস! কেল্লা ফতে। সব bandwidth এখন আপনার কম্পিউটারে। এখন দেখেন ডাউনলোড স্পিড পুরাটাই আপনার। আমার ভার্সিটিতে ৪ এমবি কানেকশন আর এটা করে আমি ৫০০ কেবির মত  ডাউনলোড স্পিড পাই।
আপনি চাইলে নির্দিষ্ট কোন কম্পিউটারের কানেকশন বন্ধ করতে পা্রন। তার জন্য শুধু যেগুলোর কানেকশন বন্ধ করতে চান ওইগুলা সিলেক্ট করে Cutoff  করুন।
তাই এখন খেকে Enjoy করুন Happy ফাও Downloading With Full Speed.........
ভাষাগত ভূল হলে ক্ষমা করবেন।

No comments:

Post a Comment