Saturday, June 30, 2012

দুনিয়ার সবচেয়ে সহজ নিয়মে মিডিয়া ফায়ার সাইট হতে ফাইল ডাউনলোড করুন


দুনিয়ার সবচেয়ে সহজ নিয়মে মিডিয়া ফায়ার সাইট হতে ফাইল ডাউনলোড করুন! কোন প্রকার ঝামেলা ছাড়াই!! ১০০% কাজ হবেই!!!

জুন 2, 2012
By 
৭৮৬
সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের দিনের পোষ্টের কাজ। আজকের পোষ্টটি করব মূলত মিডিয়া ফায়ার ফাইল শেয়ারিং সাইটের ডাউনলোড কৃত ফাইলের সমস্যার সমাধান নিয়ে।
মিডিয়া ফায়ার ফাইল শেয়ারিং সাইট অন্য ফাইল শেয়ারিং সাইটের ন্যায় একটি জনপ্রিয় সাইট। মুলত গ্রাফিক্যাল ইন্টারফেস ও সহজ ব্যবহারের কারনে অধিকাংশ ব্যবহার কারীদের এটি মন জয় করেছে। কেননা, অন্য সব সাইটের মত এখানে ডাউনলোডের ক্ষেত্রে ক্যাপচা ও অন্য কোন শর্ত পূরন করতে হয়না। বর্তমানে জনপ্রিয়তার দিক থেকে বিশ্বে এটি ২য় অবস্থানে। ১৫০ মিলিয়ন প্রায় এর ব্যবহারকারীর সংখ্যা। মূলত আরেকটি জনপ্রিয় ফাইল শেয়ারিং সাইট Ziddu.com এর পরেই এর অবস্থান।
যাইহোক বর্তমান সময়ে মিডিয়া সাইটে ভাল একটা সার্ভিস বোধ হয় পাওয়া যাচ্ছে না। ভূক্ত ভোগীরাই এটাকে ভাল বলতে পারবেন। পূর্বে তো কিছু সমস্যা ছিল যেমন-
১। কিছু ইন্টারনেট প্রোভাইডার সার্ভিস ব্যবহার করলে এই সাইটে ফাইল আপলোড করতে গিয়ে আটকে থাকত অথবা পিসি হ্যাং করত ইত্যাদি।
২। Adf.ly সাইটের সাথে লিংক শেয়ার সাপোর্ট করত না।
এবং কিছুদিন প্রায় ১০/১২ দিন পূর্বে তো ফাইল ডাউনলোড করতে গিয়ে অনেক ব্যবহারকারী ও ভিজিটরদের ভোহান্তি পেতে হচ্ছে। ফাইল ডাউনলোড করতে গিয়ে নিম্নরুপ চিত্র আছে।যেখানে হা করে থাকা ব্যতিত আর উপায় থাকেনা। বর্তমানে অবশ্য মিডিয়া ফায়ার কর্তৃপক্ষ এই বাগ সমস্যাটি দূর করেছে। কিন্তু তবুও এর কোন ওয়ারেন্টি নাই, কেননা- মিডিয়া ফায়ার কখন ভালভাবে কাজ করে কিংবা কাজ করেনা তাদের নিজেদেরই জানা নাই। তাহলে আমাদেরই বা কি করার ……………প্রয়োজন আছে!
অবশ্য পিসি হেল্প লাইন সাইটে পূর্ব থেকেই অনেক পাঠকই আমাকে তাগিদ দিতেন মিডিয়া ফায়ার লিংক ব্যবহার করতে এবং কেন করিনা ইত্যাদি…..
যাইহোক এই সকল সমস্যার কারনে আমি নিজে Ziddu.com এবং Adf.ly সাইটেই বেশী ফাইল শেয়ার করে থাকি। তার কারন হল-অযথা সময় নষ্ট করবার প্রয়োজন নাই।
এখন সুখবর হল। এমন কিছু খুতখুতে স্বভাবের  ব্যবহারকারী আছেন যারা মিডিয়া ফায়ার বলতে পাগল। এটি ব্যতিত আর কিছুই বোঝেন না। তাই তাদেরকে আমিও নিরাশ করতে চাইনা। এখন সামান্য একটি প্যাচ ফাইল ব্যবহার করলেই আপনি মিডিয়া ফায়ার সাইট হতে যে কোন ফাইল ডাউনলোড করতে পারবেন।
অবশ্য বিগত সংখ্যাতে মিডিয়া ফায়ার সাইটে ডাউনলোডের সমস্যা সমাধান নিয়ে পিসি হেল্প লাইনের বিভিন্ন লেখকগণ পোস্ট করেছিলেন। তমধ্যে মি: মজুমদার ভাইয়া, অসাধারন তথ্যবহুল উপস্থাপনা  দ্বারা এই বিষয়ে চমৎকারকৃত একটি পোষ্ট করেছিলেন। আপনারা তাঁর লিখিত পোস্টটি এক নজরে রিভিউ দেথতে পারেন-
ফাইল সাইট লিংক- http://www.pchelplinebd.com/?p=20519
এছাড়াও পিসি হেল্প লাইনের অন্যতম লেখক ইউসুফ মোহাম্মদ সিদ্বাত ভাইয়ার মিডিয়া ফায়ার বিষয়ে লিখিত পোস্টটি দেখতে পারেন-
অন্যতম লেখক মোহাম্মদ অভি ভাইয়ার মিডিয়া ফায়ার সাইট নিয়ে লিখিত পোস্টের লিংক-
——————————————————
যাইহোক অনেক কথা বলা হল। এবার মূল কাজে ফিরে যাচ্ছি।
প্রথমেই ট্যাগ ফাইলটি আমার দেয়া লিংক হতে ডাউনলোড করে নিন।
ডাউনলোড করতে এখানে ক্লিক করুন- mediafire tag
 এবার ডাউনলোডকৃত ট্যাগটি ওপেন করলে নিম্নরুপ এন্টারফেস আসবে।
কিভাবে ফাইল ডাউনলোডের কাজ করবেন?
ডাউনলোড শেষে সফটওয়্যারটি ওপেন করুন। তারপর মিডিয়াফায়ার লিংকটি পেস্ট করুন এবং ডাউনলোডে ক্লিক করুন। তারপর 5-10 সেকেন্ড এর মধ্যে আপনার ডাউনলোড শুর হয়ে যাবে। না বুঝলে নিচের চিত্রটি দেখুন।
ব্যাস কাজ শেষ। আশা করি এরপর কারোর বুঝতে অসুবিধার থাকার কথা নই।
ডাউনলোড প্রসেসের কাজের চিত্র-
পরামর্শ-
১। নেট চালু করে এই সফটওয়্যারটি চালু করতে হবে।
২। ১০-১৫ সেকেন্ড ওপেন হতে সময় নিতে পারে।
৩। প্রথমে ডাউনলোডের সময় ইরর ম্যাসেজ অআসতে, সেইগুলোতে ক্লিক করে OKকরলেই ডাউনলোড শুরু হবে। অবশ্য এখানে কোন ব্রাউজার ওপেন হতে পারে। (এই সমস্যাটি হয় মূলত উইন্ডোজ সিস্টেমে Microsoft net 2 Framework পূরাতন ভার্সন হলে কিংবা NTLDR ফাইল মিসিং থাকলে)
৪। আমি নিজে কাজ করে পরীক্ষা এই পোষ্টটি করেছি।
আজ এই পর্যন্ত লিখে শেষ করছি। সমস্যা হলে কমেন্ট করবেন। সবার সুস্বাস্থ্য কামনা করছি।

No comments:

Post a Comment