Thursday, June 21, 2012

Blogger দিয়ে Blog বানানো শিখুন – সম্পূর্ণ বাংলা ই-বুক


0
blogger 150x150 Blogger দিয়ে Blog বানানো শিখুন – সম্পূর্ণ বাংলা ই বুকtunerpage.com থেকে প্রথম বারের মত সম্পূর্ণ বাংলা ভাষায় প্রকাশ করা হল ব্লগার দিয়ে ব্লগ তৈরীর করার একটি মার্জিত ও রুচী সম্মত বই। tunerpage.com এর ব্লগার তৈরীর ধারাবাহিক টিউটোরিয়ালটি নিয়ে বইটি প্রকাশ করা হল। ধারাবাহিক পর্বটি লিখেছেন টিজে বান্দা_ইখতিয়!র। সকলের কাছে খুব সহজে সংগ্রহ করে রাখার জন্য এটি .pdf এ তৈরী করা হয়েছে। নিজে সংগ্রহে রাখুন সম্পূর্ণ বিনামূল্যে ডাউনলোডের মাধ্যমে এবং অপরকে উৎসাহিত করুন প্রযুক্তিতে এক ধাপ এগিয়ে যেতে। শেয়ার করুন বন্ধুদের সাথে। এছারাও টিউনারপেজের সকল ধারাহিক টিউটোরিয়াল গুলো নিয়ে একে একে এ বুক তৈরি করা হবে।
blogger podcast 01 Blogger দিয়ে Blog বানানো শিখুন – সম্পূর্ণ বাংলা ই বুক
এই বইটি পড়তে যাতে পাঠক দুর্বোধ্যের সম্মুখীন না হয় তার জন্য বইটি মার্জিত ও সু-শৃঙ্খলভাবে তৈরী করা হয়েছে। যাতে অতি সাধারণ যে কেউ বইটি পড়ে নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ব্লগ তৈরী করতে পারে। বইটির অনলাইন ভার্সন তৈরী করেছেন টিজে সাইফ রাসেল। বইটির লেখক টিজে বান্দা_ইখতিয়!র কে অসংখ্য ধন্যবাদ সকলের উপকার করার আশায় অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে সকলের জন্য বইটি উপহার দিয়েছেন। এছারাও সারবিক সহযগিতা করেছেন টিউনারপেজের অ্যাডমিন প্যানেল।
বর্তমান সময়ে আমরা অনলাইনে দেখতে পাই যে হাজারও বললে ভুল হবে, অগণিত ওয়েব পেজ, ওয়েব সাইট ইত্যাদি রকমারি ব্লগ। প্রত্যেকেই একটি ব্লগ বা ওয়েব সাইটের আশা করি। তা আমরা সবাই জানি। যেহেতু ওয়েব সাইট কিনতে হয় তাই আমরা একটি ওয়েব সাইট কেনার সামর্থ্য রাখি না। সবার কেনার সামর্থ্য থাকে না। ব্লগের মাধ্যমেও একটি সাইট তৈরী করা যায়। অর্থাৎ ওয়েব সাইটের চাহিদা ব্লগ দ্বারা পূরণ করা যায়। তাই আমি আপনাদের সাথে একটি চেইন টিউন শুরু করতে যাচ্ছি। টিউনটি হল ব্লগার দিয়ে কিভাবে আপনারা একটি ব্যক্তিগত বা অফিসিয়াল ব্লগ তৈরী করতে পারেন।
তথ্যসূত্রঃ সংগৃহীত

No comments:

Post a Comment