Monday, July 2, 2012

একটি অন্য রকম ভিডিও কনভার্টার


আসসালামুআলাইকুম!সবাইকে স্বাগতম জানাচ্ছি ঘুমন্ত জাহাঙ্গীরের টিউনিং পেইজে। সম্প্রতি হয়ে যাওয়া টেকটিউনস জরিপে সফটওয়্যার বিভাগ জয়লাভ করে। আর আমার আজকের এই টিউনটি সফটওয়্যার প্রেমীদের জন্যই। আজ আমি আপনাদের সাথে এমন একটি ভিডিও কনভার্টার শেয়ার করবো যা পেয়ে আপনি আজই আপনার কম্পিউটার থেকে বাতিল বাক্সে ফেলে দেবেন অন্যসব ভিডিও কনভার্টার।
অবশ্য ইদানিং টেকটিউনসে ভিডিও কনভার্টার নিয়ে বেশ কয়েকটি টিউন হয়েছে তবুও কনভার্টার নিয়ে টিউন করার কারণ হলো অন্যসব কনভার্টার থেকে এর আলাদা কিছু অসাধারণ ফিচার যা আপনাকে বিমোহিত করবে বলে আমার ধারণা। তো আসুন কনভার্টারটির সাথে পরিচিত হয়ে নিই............

iwisoft free Video Converter

1

এবার আসুন এর অ -সাধারণ কিছু ফিচার সম্পর্কে জানি:

১. সকল প্রকার কনভার্ট সুবিধা:

এটি দিয়ে আপনি প্রায় সব ধরণের অডিও,ভিডিও গান প্রায় সকল প্রকার ফরম্যাটে কনভার্ট করতে পারবেন।2চিত্রের লাল কালি দিয়ে চিহ্নিত ট্যাবে ক্লিক করে আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সকল ফরম্যাটে গান কনভার্ট করতে পারবেন

২. ভিডিও Crop করতে পারবেন:

এটি দিয়ে আপনি ইচ্ছামতো ভিডিও Crop করতে পারবেন অর্থ্যাৎ আপনি চাইলে ভিডিও থেকে কোম্পানীর লোগো, সাবটাইটেল ইত্যাদি বাদ দিতে পারবেন এবং ভিডিওতে জুম করতে পারবেন.............
3
স্কিনশট দেখে বুঝতে চেষ্টা করুন

৩. বিভিন্ন Effect এর ব্যবহার:

আপনি চাইলে এটি দিয়ে ভিডিওতে বিভিন্ন ইফেক্টও ব্যবহার করতে পারেন.......
4চিত্রের লাল কালি দ্বারা চিহ্নিত ট্যাবে আপনি Effect অপশনটি পাবেন। এখানে আপনি বিভিন্ন ইফেক্ট ব্যবহার ছাড়াও ভিডি Brightness ও Contrast adjust করতে পারবেন। স্কিনশট দেখে বুঝতে চেষ্টা করুন।

৪. ভিডিও কাটার সুবিধা:

এটি দিয়ে আপনি ভিডিও কিংবা ডিভিডি থেকে আপনার প্রয়োজন কাটতে পারবেন খুব সহজে।
5
চিত্রের লাল কালি দ্বারা চিহ্নিত ট্যাবে আপনি Trim অপশনটি পাবেন।এখানে আপনি Start time ও End time এ নির্দিষ্ট সময় বসিয়ে ভিডিও থেকে আপনার প্রয়োজনীয় অংশ কাটতে পারবেন। স্কিনশটে দেখুন কিভাবে ভিডিও থেকে প্রয়োজনীয় অংশ কাটা হয়েছে।

৫. ভিডিওতে লোগো বা পিকচার যোগ করার সুবিধা:

এটি দ্বারা আপনি চাইলে ভিডিতে লোগো কিংবা আপনার নিজের ফটো এড করতে পারেন।
6
চিত্রের লাল কালি দ্বারা চিহ্নিত ট্যাবে আপনি Logo অপশনটি পাবেন। এখানে Browse ট্যাবে ক্লিক করে আপনার প্রয়োজনীয় লোগো বা ছবিটি সিলেক্ট করুন। এরপর মাউস দিয়ে টেনে ছবিটি ভিডিওর সুবিধামত জায়গায় বসিয়ে দিন।

৬. ভিডিওতে সাবটাইটেল বা লেখা যোগ করার সুবিধা:

আপনি চাইলে এটি দিয়ে ভিডিওতে সাবটাইটেল বা আপনার ইচ্ছা অনুযায়ী যেকোন লেখা যোগ করতে পারেন।
7
চিত্রের লাল কালি দ্বারা চিহ্নিত ট্যাবে আপনি Text অপশনটি পাবেন। এখানে খালি ঘরে আপনি যে লেখাটি ভিডিওতে এড করতে চান তা লিখে দিন। ফন্ট কালার, সাইজ ইত্যাদি সম্পাদনা করতে Style বাটনে ক্লিক করুন। এটি দিয়ে আপনি বাংলাতেও লিখতে পারেন। সেজন্য ফন্ট এ গিয়ে SutonnyMj ফন্ট সিলেক্ট করুন।

৭.অডিও-ভিডিও গানের সাউন্ড ৪০০% পর্যন্ত বৃদ্ধি করার সুবিধা:

এই কনভার্টারের অন্যতম ফিচার হচ্ছে এটি। যা সচরাচর অন্যান্য কনভার্টারে দেখা যায় না। এটি দ্বারা অডিও -ভিডিওর সাউন্ড কোয়ালিটি আপনি ৪০০% পর্যন্ত বৃদ্ধি করতে পারবেন যা অবাক হওয়ার মত..
8
প্রোপাইল সিলেক্ট করার পর মেইন উইন্ডোর সেটিংস ট্যাবে ক্লিক করে আপনি ইচ্ছামতো আউটপুট প্রোপাইল ইডিট করতে পারবেন। আর এখানে চিত্রের লাল কালি দ্বারা চিহ্নিত ট্যাবে ক্লিক করে আপনি আউটপুট অডিও-ভিডিও গানের সাউন্ড কোয়ালিটি ১০০%-৪০০% পর্যন্ত বৃদ্ধি করতে পারবেন। আর হ্যাঁ যাদের চায়না মোবাইল আছে তারা মোবাইলে চালানোর জন্য ভালো মানের Mp4 গানের জন্য উপরের চিত্রে দেয়া আমার প্রোপাইল সেটিংসটি ফলো করতে পারেন।
যাহোক এতক্ষন আপনাদেরকে সামান্য ব্যাপারটি অবুঝ শিশুর মতো অযথা বকবক করে বোঝানোর চেষ্টা করলাম এজন্য আমি ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি জানি টেকটিউনসে যারা আসে তারা সবাই আমার চেয়ে অনেক অনেক বেশি জ্ঞানী। তাই আশাকরি আমার চেয়েও আরো ভালভাবে তারা কনভার্টারটির খুটিনাটি বের করে নিবে।

ফাহিম রেজা বাধঁন ভাই কিছুদিন আগে এধরনের একটি সফট নিয়ে টিউন করেছিলো তবে তার দেয়া সফটিতে বেশ কিছু ফিচার ছিলো না যেমন একই সাথে ভিডিওতে ছবি বা লেখা যোগ করা যেত না, সাইন্ড কোয়ালিটি বাড়ানোর ফিচার ছিল না। তবুও যদি এটি নিয়ে আগে টিউন হয়ে থাকে তবে আমি টিউনটি ডিলেট করে দেবো।

সবশেষে বলতে চাই যারা ভালো একটি ভিডিও কনভার্টার খুজঁতে খুজঁতে এতদিনে ক্লান্ত হয়ে গেছেন তাদের সম্ভবত খোজাখুজিঁর দিনশেষ । তারা এবার নিশ্চয় বলবে -আরো আগে কেন পাইনি তোমায়!!!


332bifs.jpg
মন চাইলে আমার কনভার্ট করা MP4 ফরম্যাটের সাম্প্রতিক সময়ের অত্যন্ত জনপ্রিয় একটি ভিডিও গান ডাউনলোড করতে পারেন
332bifs.jpg
টিউনটি আপনাদের ভালো লাগলে কমেন্টের মাধ্যমে জানাবেন। সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন এই প্রত্যাশায় আপনাদের
- ঘুমন্ত জাহাঙ্গীর

টিউনটি পড়ার জন্য সবাইকে জানাই-
cool cow

No comments:

Post a Comment