Tuesday, July 3, 2012

আপনার মোবাইলের সকল কল রেকর্ড করুন নিঃশব্দে


!!!স্পাইগিরি করুন একটু ভিন্নভাবে, আপনার মোবাইলের সকল কল রেকর্ড করুন নিঃশব্দে, নির্ভেজালে!!!


আরেকটি কাজের সফ্টওয়্যার দিলাম আজকে। আশা করছি আপনারা বড় আনন্দিত হবেন এই লেখা পড়ে। ভাল ভাবে কাজে লাগালে অনেক উপকার পাবেন।
অনেকে হয়ত ভাবছেন মোবাইলের কলগুলো রেকর্ড করার কি দরকার তাই না?? যারা ভাবছেন তাদের জন্য আমি কল রেকর্ড করে কি কি সুবিধা পেয়েছি তা আগে লিখছি। অনুগ্রহ করে পড়ে বিরক্ত হবেন না।
1 নং ঘটনাঃ 2 মাস আগের কথা।আমি এখনও 18 বয়সে পাড়া না দিতে পারলেও কি হয়েছে? আমি কিন্তু কোনো কিছুতেই কম যাই না! আমি শেয়ার ব্যবসা করে বিশেষ লাভবান একজন ব্যাক্তি। তবে একটু আলসে হবার কারনে আমি প্রতিদিন শেয়ার মার্কেটে যেতে পারি না। করি কি মোবাইলের মাধ্যমে ব্যবসা চালাই। ফোন করে নির্দিষ্ট শেয়ার কিনি ও ছাড়ি। একদিন হঠাৎ দেখা গেল আমি ফোন করে যে শেয়ার কিনেছিলাম তার বাবদ টাকা ঠিকই কাটা হয়েছে কিন্তু এর প্রিন্ট কপি বের হয় নি।আমার বয়স বিশেষ কম বিধায় স্বাভাবিক ভাবেই আমি একটু সুবিধা কম পাই।ফলে আর কাউকে কোনো কিছু না বলে আমি যাকে ফোন করেছিলাম তাকে গিয়ে সমস্যার কথা বললাম এবং তাকে করা কলটা শুনালাম(কল রেকর্ডিং অন করা থাকায় ঐ কলটি রেকর্ড হয়েছিল)। সে একটু থতমত খেয়ে গিয়েছিল। পরে আমাকে সাথে নিয়ে গিয়ে ঐ সমস্যাটা সমাধান করে দিল।আমাকে কোনো প্রকার কষ্টই করতে হয় নি!!
2 নং ঘটনাঃ একটি মজার ঘটনা। স্পাইগিরি করা কিন্তু খুবই মজাদার। আরও মজাদার যার সাথে স্পাইগিরি করতে চাই তার মোবাইলের সব কল শুনতে পাওয়া। যেহেতু ঘটনাটা ব্যাক্তিগত তাই আমি ঐ ব্যাক্তির নাম উল্লেখ করব না। হল কি আমি একদিন ওর সেট হাতে পেয়ে গেলাম সেটটা ছিল নকিয়া 3230 সিমবিয়ান সেট। প্রথমে আমি কল রেকর্ড করার সফ্টটা ইন্সটল করলাম। এবার সফ্টটা ওপেন করে যেইখানে কলের অডিওটা সেভ হবে তার লোকেশানটি ঠিক করে নিলাম।কল রেকর্ড হবার সময় একধরনের Beep হয়(যারা রেকর্ড করেছেন তারা জানেন অবশ্যই)। এই Beep বন্ধ করার সফ্টটাও ইন্সটল করলাম। কিন্তু সমস্যা হল মোবাইল বন্ধ করে আবার অন করলে এই সফ্ট অটোরান হয় না।তাই যাতে বিপ অফ করার সফ্টটা অটোরান নেয় তাই আরেকটি সফ্ট ইন্সটল করলাম যার সাহায্যে যেকোনো সফ্টকে মোবাইল অন হবার সময় অটোরান নেয়ানো যায়। এবার ZPlus সফ্টটা ব্যবহার করে কল রেকর্ড করার সফ্টটা, বিপ অফ করার সফ্টটা, অটোরান করানোর সফ্টটা হাইড করে দিলাম। এবং যাতে আনহাইড করতে না পারে তাই ZPlus সফ্টে পাসওয়ার্ড অন করে দিলাম। এবার FExplorer ব্যবহার করে আমি অডিও সেভ হবার ফোল্ডারটিকে হাইড করলাম এবং হাইড ফাইল Show করা বন্ধ করে দিলাম। ব্যাস কোনো প্রমানই থাকল না যে আমি তার মোবাইলের কল রেকর্ডিং সেট করে দিলাম। এবং মজার ব্যাপার হল একসপ্তাহ পর যেদিন আমি মোবাইলটি আবার হাতে পেলাম প্রায় একশ কলের মত সেভ হয়েছিল। আমি খুবই দ্রুত ঐসব অডিও ফাইলকে আমার মোবাইল এ ট্রান্সফার করে নিলাম। এবং বাসায় এসে ঐগুলো শুনে তো আমার চক্ষু চড়ক গাছ!! অনেক মজার মজার এবং গুরুত্বপূর্ন তথ্য পেয়ে গেলাম। আপনারা অনেকেই আপনাদের প্রিয়জনকে মাঝে মাঝে সন্দেহ করেন তাই না!! আপনার প্রিয়জনের সেট যদি সিমবিয়ান সেট হয় তাহলে আর দেরী কেন?? দূর হয়ে যাবে আপনার মনের সকল সন্দেহ অথবা আপনি পেয়ে যাবেন হাতেনাতে প্রমান। একবার চেষ্টা করে দেখবেন??
এবার আপনাদের আমি সফ্টগুলোর সাথে পরিচয় করিয়ে দিচ্ছি। আমি আমার লেখায় ইতিমধ্যে তিনটি সফ্টওয়্যার সম্পর্কে বলেছি। সফ্টওয়্যারগুলো যথাক্রমেঃ
  • 1. Call Recorder
  • 2. Beep Off
  • 3. Auto Exec
ডাউনলোড
তিনটি সফ্টওয়্যারই ইন্সটল করে নিন আপনার মোবাইলে। তিনটি সফ্টই সিস ফাইল। তাই সিস সাপোর্টেড সেট ছাড়া এই চালাকি চলবে না!!
Call Recorder সফ্টটা ওপেন করুন।
127.jpg 222.jpg
এবার Option থেকে Settings চাপুন।
318.jpg
ক্লিক করে Turn Off থেকে Turn On করে নিন(কল রেকর্ডিং অন করা হল)।
415.jpg
এবার রেকর্ডিং ফরমেট সেট করে নিন।
611.jpg
এবার রেকর্ডেড ফাইল কোথায় সেভ হবে তা নির্বাচন করে দিন।
711.jpg
Max Record Time এ Unlimited থাকাটাই শ্রেয়।
86.jpg
ব্যাস, এবার Ok চাপুন।
97.jpg 103.jpg
আপনার মোবাইলে আসা সকল কল এখন রেকর্ড হয়ে যাবে। এখানে একটু বলে রাখি জায়গা নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। আপনি 10 মিনিট কথা বললে জায়গা খাবে মাত্র 900 কিলোবাইট।
কল রেকর্ড করতে গেলে দেখবেন একটি বিপ আওয়াজ আপনাকে বিরক্ত করে। আর যার সাথে কথা বলছেন সেও আওয়াজ শুনে বুঝে নেয় আপনি কলটি রেকর্ড করছেন। তাই মাঝে মাঝে বিপদে পড়তে হয়। তাই এবার বিপ অফ করার পালা! প্রথমে Beep Off সফ্টওয়্যারটা ওপেন করুন।
128.jpg
ওপেন হবে।
223.jpg
তারপর অপশান থেকে Activate চাপুন।
319.jpg
ব্যাস সেট হয়ে গেল।
416.jpg
এবার Option থেকে Hide চাপুন দেখবেন সফ্টটা উধাও হয়ে গেছে।
515.jpg
এখন থেকে কল রেকর্ড হলে আর কোনো Beep হবে না।
আমার এবার নতুন সমস্যা দেখা দিল। আমার সেট প্রতিদিন 4/5 বার Restart করতে হয়। দেখা গেল যে Beep Off সফ্টটা Auto start হয় না। খুজা শুরু করলাম যেকোনো সফ্টকে অটোস্টার্ট করার উপায়। পেয়ে গেলাম আরেকটি মজার সফ্টওয়্যার। এবার আপনি Auto Exec সফ্টটা ওপেন করুন।
129.jpg
ওপেন হবে।
224.jpg
এবার Option থেকে Add Entry থেকে Add Application সিলেক্ট করুন।
320.jpg 417.jpg
একটু অপেক্ষা করুন। আপনার মোবাইলের সকল সফ্ট এবার দেখাবে।
516.jpg
আপনি কোন কোন সফ্ট অটো স্টার্ট করতে চান তা সেট করবেন। আমি Beep Off সফ্টটা করতে চাই।
613.jpg
সফ্টটার উপরে এসে Ok চাপা মাত্র সেট হয়ে যাবে।
712.jpg
এবার আপনি Option থেকে Exit চাপুন।
87.jpg
আপনার আর কোনো ভেজালই থাকল না। আপনি নিশ্চিন্তে চালিয়ে গেলেন আপনার মোবাইল এবং নিঃশব্দে রেকর্ড হয়ে গেল আপনার সকল কল। যখন খুশী ঐগুলো শুনে ডিলিট করে দিলেন!!
হাতে সময় ছিল তাই একটু বড় করে লিখলাম। আশা করছি আপনাদের সকলেরই ভাল লাগবে। আর একটি কথা আপনারা আবার ভেবেন না যে এতগুলো সফ্ট চালালে আপনার মোবাইল স্লো হয়ে যাবে। আমার কথা বিশ্বাস করে আপনি কেবল একবার ট্রাই করে দেখুন। মোবাইলের কোনো প্রকার সমস্যা/স্লো হলে আমি সকল দায়ভার নিতে রাজি আছি। কমেন্ট করতে ভুলবেন না যেন!!

No comments:

Post a Comment