Tuesday, July 3, 2012

প্রোটেক্টেড ডিভিডি থেকে কপি/ব্যাকআপ DVD SHRINK দিয়ে


প্রোটেক্টেড ডিভিডি থেকে কপি/ব্যাকআপ DVD SHRINK দিয়ে


আমরা অনেকেই ডিভিডি দেকান থেকে ভাড়া এনে অথবা বাজার থেকে কিনে এনে দেখে থাকি। কখনও কখনও কোন মুভি এত ভালো লাগে যে ইচ্ছ্ হয় এর একটা ব্যাকআপ নিয়ে রাখি। কিন্তু অধিকাংশ ডিভিডি রাইট প্রোটেক্টেড হবার কারনে আর ব্যাকআপ নেয়া সম্ভব হয় না।
DVD SHRINK এমন একটি ফ্রিওয়্যার এ্যাপ্লিকেশন যার সাহায্যে আপনি রাইট প্রোটেক্টেড ডিভিডি থেকে ব্যাকআপ নিতে পারবেন এবং পরে চাইলে তা আপনি অন্য ডিস্কেও বার্ন করতে পারবেন। এর সাথে থাকছে বিল্টইন ডেক্রিপশন এ্যালগরিদম।
11.jpg
ডিভিডি ফাইলকে স্রিঙ্কে সিলেক্ট করার সাথে সাথেই আপনি ব্যাকআপ বাটনে ক্লিক করে ব্যাকআপ প্রসেস চালু করতে পারবেন। তবে প্রসেস চালু করার আগে আপনাকে অবশ্যই লোকশান টার্গেট করে দিতে হবে।
2.gif
একটা বিষয় পরিস্কার করে রাখা দরকার যে এই টুলটি কোন ডিভিডি বার্ন করেনা। ডিভিডি বার্নিং এর জন্যে আপনাকে অন্যান্ন টুলের দ্বারস্থ হতে হবে। এই টুলটি শুধু মাত্র আপনাকে এনক্রিপটেড ডিভিডি থেকে কন্টেট আপনার হার্ডডিস্কে ব্যাকআপ করার সূযোগ করে দেবে।
সাধারনত বেশিরভাগ ডিভিডি সাইজে অনেক বড় হবার কারনে যখন আপনি এটাকে আরেকটি ডিস্কে বার্ন করাবেন তখন স্পেস নিয়ে একটু সমস্যা হতে পারে। তাই এখানে কিছু মডিফিকেশানের দরকার আছে। এই টুলটির সাহায্যে আপনি চাইলে একই সাথে স্রিংকিং বা মডিফিকেশনের সাথে সাথে ব্যাকআপ ও নিতে পারবেন।
ডিভিডি স্রিংক আপনাকে আপনার কাঙ্খিত ডিভিডি ব্যাকআপ করার দুই ধরনের উপায় দিয়ে থাকে। রি - অথারিং এবং রি - এনকোডিং। আবার আপনি চাইলে ম্যাক্সিমাম স্রিংকেজের জন্যে দুইটা অপশনই ব্যবহার করতে পারেন।
ডাউনলোড ডিভিডি স্রিঙ্ক

No comments:

Post a Comment